তোমার জয় আমার জয়, তোমার হার আমার হার; আফগানদের প্রতি ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে আজ আফগানিস্তানের মুখোমুখি নিউজিল্যান্ড। ম্যাচটি নিউজিল্যান্ডের কাছে কোয়ার্টার ফাইনালের মতো। এ ম্যাচের ওপর আবার চোখ আছে ভারতেরও। নিউজিল্যান্ড জিতে গেল নেট রানরেট দিয়ে কোনো কাজ হবে না। ব্যাগপত্র গুছিয়ে দেশে ফিরে যেতে হবে কোহলিদের।

নতুন খবর হচ্ছে, এই ম্যাচে নিউজিল্যান্ডের পরাজয় কামনা করছে প্রায় ১৩০ কোটি ভারতীয়। আফগানদের জয়ের জন্য প্রার্থনা করা ছাড়া ভারতকে সেমিফাইনালে তোলার জন্য কিছুই যে করার নেই তাদের! তাদের অবস্থা অনেকটাই যেন, তোমার জয় মানেই আমরা জয়, আর তোমার হার মানেই আমার হার!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের সাথে বড় ব্যবধানে হেরে সেমিফাইনালে যাওয়ার আশা নিজেদের হাত থেকে ফেলে দেয় ভিরাট কোহলির দল। নিজেদের বাকি ম্যাচগুলো কেবল বড় ব্যবধানে জিতলেই চলবে না তাদের, সাথে কামনা করতে হচ্ছে আরও বেশ কিছু সমীকরণ যেন যায় তাদের পক্ষে। ৪ ম্যাচ খেলে ৩ জয় নিয়ে সেমির দৌড়ে এগিয়ে আছে কিউইরা। ২টি করে জয় নিয়ে তার পরেই আছে ভারত ও আফগানিস্তান। রান রেটে ভারত এগিয়ে থাকায় আফগানদের সম্ভাবনাও অনেকটাই ফিকে হয়ে গেছে। এখন ভারতের কাঁটা হয়ে দাঁড়িয়েছে ৬ পয়েন্ট নিয়ে সেমির দৌড়ে এগিয়ে থাকা কিউইরা