দলের দুঃসময়ে আবারও ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন যুবরাজ

দুই বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন যুবরাজ সিং। ঘরোয়া ক্রিকেটেও তাঁকে আর দেখা যায় না। আমন্ত্রণমূলক বা ভিন্ন স্বাদের বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্টে দেখা গেলেও পেশাদার ক্রিকেটার হিসেবে এই ৩৯ বছর বয়সীর গল্পটা শেষ বলেই জানতেন সবাই। কিন্তু ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়ে আবারও ২২ গজে ফেরার আভাস দিয়েছেন ভারতের সাবেক এই অলরাউন্ডার।

গতকাল গভীর রাতে নিজের ইনস্টাগ্রামে হঠাৎ ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের জার্সিতে করা সর্বশেষ সেঞ্চুরির একটা ভিডিও ক্লিপ দিয়ে তিনি লিখেছেন, জনগণের চাওয়ার কারণেই ফিরতে চান ক্রিকেটে।

এদিকে কটকে ইংল্যান্ডের বিপক্ষে করা ১৫০ রানের ওই ইনিংসের ভিডিও দিয়ে যুবরাজ লিখেছেন, ‘ঈশ্বরই আপনার নিয়তি ঠিক করে রেখেছেন। জনগণের চাওয়ার কারণেই আবারও মাঠে ফিরতে চাই। সেটা হতে পারে আগামী ফেব্রুয়ারি মাসেই। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমার প্রতি আপনাদের অফুরন্ত ভালোবাসার জন্য ধন্যবাদ।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশ করে চলেছে ভারত। টানা দুই ম্যাচে হেরে সেমিফাইনালের স্বপ্ন ধূসর হয়ে গেছে বিরাট কোহলিদের। কিন্তু তারপরও দলের প্রতি সবার সমর্থন চাইলেন যুবরাজ, ‘আমাদের দলের প্রতি সমর্থন দিন আপনারা। একজন সত্যিকারের সমর্থক তো সেই, যিনি কঠিন সময়েও দলের পাশে থাকেন।’

তবে ৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার অবশ্য স্পষ্ট করে বলেননি কীভাবে, কোন ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফিরবেন। গত মার্চে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে কিংবদন্তি সব ক্রিকেটারদের সঙ্গে সর্বশেষ মাঠে নামেন যুবরাজ।