দল থেকে বাদ পড়লেও নজরের বাইরে যাচ্ছেন না লিটন-সৌম্য

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে লিটন-সৌম্য অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটাররা।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। জাতীয় দলের গুরুত্বপূর্ণ এই দুই ক্রিকেটার জায়গা পাননি পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে। তবে দল থেকে বাদ পড়লেও তাদের চোখের আড়াল করবে না বিসিবি।

এ মৌসুমে আয়োজিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এছাড়া জাতীয় দলে না থাকলে ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ তো আছেই। সেখানে ভালো করলে আবারও টি-টোয়েন্টি দলের জন্য বিবেচনা করা হবে লিটন-সৌম্যকে, জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তাদের ফেরার পথ দেখিয়ে সাবেক এই অধিনায়ক বলেন, ‘সামনে আমাদের বিপিএল আছে, ঘরোয়া ক্রিকেট আছে। সবাই সেখানে পারফর্ম করবে। কেউ তো নজরের বাইরে যাবে না।’

‘যারা দলের বাইরে আছে তাদের চোখে চোখে রাখতে হবে, একটা সিস্টেমে রাখতে হবে। জাতীয় দলের পর ‘এ’ দলের প্রোগ্রাম চলছে, এইচপি দল আছে। যেখানে যাকে দরকার হবে, ওখানে রেখেই প্রস্তুত করা হবে।’