দশ দিন আগেও আমাদের বলতো বুড়ো, এখন বলে অভিজ্ঞ: ফিঞ্চ

অস্ট্রেলিয়ার ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ফিঞ্চ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে নাজুক অবস্থায় ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। টানা পাঁচটি টি-টোয়েন্টি সিরিজ হার, নিয়মিত খেলোয়াড়দের অনুপস্থিতি, অধিনায়কের ইনজুরি, কোচের ওপর বাড়তি চাপ এবং দলের মধ্যে সমন্বয়হীনতার প্রশ্নে রীতিমতো টালমাটাল অবস্থায় ছিল দলটি।

সেই তারাই এবার বৃহস্পতিবার মাঠে নামবে ফাইনালের টিকিট পাওয়ার লড়াইয়ে। বিশ্বকাপের সুপার টুয়েলভে চার ম্যাচ জিতে সেমিতে উঠেছে অসিরা। এবার সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ টানা পাঁচ ম্যাচ জেতা পাকিস্তান।

এই ম্যাচের আগে নিজ দল সম্পর্কে স্বাভাবিকভাবেই আশাবাদী মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পাশাপাশি তাদের নিয়ে প্রশ্ন তোলা সবাইকে এক হাতও নিয়েছেন অসি অধিনায়ক। বিশ্বকাপ শুরুর আগে যারা বলতো অস্ট্রেলিয়া বুড়োদের দল, তারাই এখন বলে অসিদের অভিজ্ঞতা বেশি।

ফিঞ্চ বলেছেন, ‘বিষয়টা এমন যে, যেকোনো টুর্নামেন্ট শুরুর আগে আপনি নানান মন্তব্যই শুনবেন যেখানে আপনার সম্ভাবনা শেষ বলা হবে। তবে সবকিছু যেভাবে বদলে যায়, তা কিন্তু বেশ মজার। দশ দিন আগেও আমরা ছিলাম বুড়োদের দল। আর এখন আমরা নাকি অভিজ্ঞ দল।’