দোয়া করি, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠুন: তথ্য প্রতিমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাংলাদেশে চিকিৎসার সুযোগ নেই বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

নতুন খবর হচ্ছে, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেছেন, খালেদা জিয়ার বয়স হয়েছে। আর এ বয়সে শারীরিক কিছু জটিলতা থেকে থাকে, বিশেষ করে নারীদের। এ ছাড়া তিনি এর আগে তাঁর যে সমস্যা তা বিদেশে চিকিৎসা করিয়েছেন। তবে তাঁর প্রতি আমাদের সমবেদনা রয়েছে। দেশে তাঁর সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে। সরকার তাঁর সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে। বিদেশে চিকিৎসার ব্যাপারে আইন মন্ত্রণালয় বিশ্লেষণ করছে। দোয়া করি, তিনি সুস্থ হয়ে উঠুন।

আজ বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিজ অফিসকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

গণপরিবহণে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. মুরাদ হাসান বলেন, গণপরিবহণে শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ দুঃখজনক। এহেন আচরণ কাম্য নয়। আমি এর তীব্র নিন্দা জানাই। নারী বা মেয়ে যেই হোক তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ যারাই করেছে তারা মানসিক বিকারগ্রস্ত এবং মানসিকভাবে অসুস্থ।

‘গণপরিহণের ভাড়া নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। পৃথিবীর সব দেশের গণপরিবহণে শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধা দিয়ে থাকে। এমনকি আমাদের পাশের দেশ ভারতেও রয়েছে।’ শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান তথ্য প্রতিমন্ত্রী।

মুরাদ হাসান বলেন, কখনো দেখা যায় গণপরিবহণে আমাদের গার্মেন্ট শিল্পে নিয়োজিত নারী কর্মীরাও পরিবহণ শ্রমিকদের দ্বারা নানাভাবে হেনস্তার শিকার হচ্ছেন। যারা এসব করছে তাদেরও তো মা-বোন রয়েছে। যখন একজন নারীর সঙ্গে এরুপ আচরণ করে থাকে তাদের মনে কি তাদের মা-বোন বা পরিবারের অন্য সদস্যদের কথা মনে পড়ে না?