ধর্ষণ থেকে বাঁচতে চলন্ত বাস থেকে লাফ দিল কলেজছাত্রী

বাংলাদেশে গত এক সপ্তাহে বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটেছে৷ বাদ যায়নি প্রতিবন্ধী কিংবা ছয় বছরের শিশুও৷ অধিকাংশ ক্ষেত্রেই দলবেঁধে ধর্ষণ করা হয়েছে এসব নারী ও শিশুকে৷

নতুন খবর হচ্ছে, মানিকগঞ্জের সাটুরিয়ায় চলন্ত বাসে এক কলেজছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় খোকন মিয়া (২৮) নামের এক বাসচালককে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (৬ নভেম্বর) দুপুরে উপজেলার সেকেন্ড গোলড়া এলাকায় ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে চলন্ত বাস থেকে লাফ দেন ওই ছাত্রী।

জানা গেছে, আটক বাসচালক টাঙ্গাইলের দেলদুয়ার আটিয়া বেপারীপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

ওই কলেজছাত্রী বলেন, ধামরাই থানা রোড থেকে কালামপুর এন্টারপ্রাইজের একটি গাড়িতে ওঠেন মানিকগঞ্জের উদ্দেশে। গাড়িটি কিছু দূর আসার পর যাত্রীরা গাড়ি থেকে নেমে যান। এরপর তিনি গাড়ি থেকে নামতে চাইলে চালক বাধা দেন। এভাবে গাড়িটি নয়াডিঙ্গি বাসস্ট্যান্ড অতিক্রম করলে বাসচালক চলন্ত বাসেই তাকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় বাসের হেলপার বাসটি চালান। একপর্যায়ে বাসচালককে ধাক্কা দিয়ে চলন্ত বাস থেকে লাফ দেন তিনি। পরে এক প্রাইভেটকার চালক বিষয়টি হাইওয়ে থানায় অবগত করলে পুলিশ চালককে আটক করে সাটুরিয়া থানায় হস্তান্তর করে।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, বাসচালককে আটক করে সাটুরিয়া থানায় পাঠানো হয়েছে। বাসটি জব্দ করা হয়।