‘নতুন শিক্ষাক্রমের কথা ভাবছে সরকার’

আজ দুপুরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে নতুন শিক্ষাক্রমের রূপরেখা তৈরির কথা ভাবছে সরকার। ধাপে ধাপে এই সিলেবাস তৈরি করে কার্যকর করা হবে।

আজ বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। এ সময় এসএসসি পরীক্ষার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান তিনি।

এ ছাড়া শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভূমি উন্নয়ন, অবকাঠামো নির্মাণ ও জনবল নিয়োগসহ সব কার্যক্রম নির্ধারিত সময়ে বাস্তবায়ন হবে বলেও জানিয়েছেন উপমন্ত্রী। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিক উল্লাহ খান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রা‌র সুব্রত কুমার আদিত্য, জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিষদের সদস্য গাজী মোজ্জাম্মেল হোসেন টুকু ও জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খান।