নিউজিল্যান্ডের জয়ের পর অনুশীলনও করলো না কোহলিরা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড জেতার পরেই পরিষ্কার হয়ে যায় সেমির লড়াই। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আগেই বিদায় নিলেন বিরাট কোহলিরা। তার পরেই শোনা গেল দুবাইয়ে অনুশীলন বাতিল করেছে ভারতীয় দল।

গতকাল রবিবার নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ দেখছিলেন কোহলিরা। আফগানিস্তান জিতলে তবেই ভারতের শেষ চারে যাওয়ার আশা থাকত। কিন্তু তা হয়নি। রবিবার সন্ধ্যায় দুবাইয়ে আইসিসি একাডেমির মাঠে অনুশীলন ছিল ভারতের। কোহলিরা সবাই সেই অনুশীলনে যোগ দেবেন বলে জানিয়েছিলেন।

কিন্তু নিউজিল্যান্ড ম্যাচ শেষ হতেই নাকি নিজেদের অনুশীলন বাতিল করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। অর্থাৎ আগের দিন অনুশীলন না করেই সোমবার নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামবেন কোহলিরা।

তবে কি সেমিফাইনালে যাওয়ার সুযোগ না থাকায় হতাশা গ্রাস করল ভারতীয় শিবিরে। তাই অনুশীলনই করলেন না তারা। আইসিসি বা ভারতীয় শিবিরের তরফে অবশ্য এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

এদিকে বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে কোহলিরা। পরের দুই ম্যাচে আফগানিস্তান ও স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারালেও পয়েন্টের বিচারে সেমিফাইনালে ওঠার আশা শেষ কোহলিদের। সূত্র: আনন্দবাজার।