নিহত শিক্ষার্থী নাঈমের নামে এ বছরই ফুটওভার ব্রিজ করা হবে: তাপস

মৃত্যু” এক নির্মম, কঠিন বাস্তবতার নাম। মৃত্যু এমন এক মেহমান, যে দরজায় এসে দাড়িয়ে গেলে তাকে ফিরিয়ে দেওয়ার ক্ষমতা দুনিয়ার কারো নেই! মৃত্যু যেকোন বয়সের, যেকোন মানুষের সামনে, যেকোন সময়ে উপস্থিত হতে পারে!

নতুন খবর হচ্ছে, কলেজছাত্র নাঈম হাসান নিহত হওয়ার ঘটনায় হত্যাকারী গাড়িচালকের ফাঁসি দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। সহপাঠী নিহতের ঘটনায় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নগর ভবনের সামনে অবস্থান নেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এসময় নাঈমের সহপাঠীদের সঙ্গে দেখা করে এ দাবি করেন মেয়র তাপস। ডিএসসিসি মেয়র আশ্বাস দেন নিহত নাঈমের নামে এ বছরই ফুটওভার ব্রিজ করবে দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার সকালে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো নটর ডেম কলেজের কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে গুলিস্তান জিরো পয়েন্টের দিকে ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

নিরাপদ সড়ক চাইসহ বিভিন্ন দাবিতে তারা বিক্ষোভ করতে থাকেন। শিক্ষার্থীরা বলেন, গ্রেফতার বা আইন করে সড়কে মৃত্যু থামানো যাবে না। এজন্য দরকার সড়কে আইনের যথাযথ প্রয়োগ। সহপাঠী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে তারা গুলিস্তানের অবরোধ তুলে নেন।

পরবর্তীতে নগর ভবনের সামনে অবস্থান নেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। আন্দোলকারীদের দাবির সাথে একমত জানিয়ে হত্যাকারী গাড়িচালকের ফাঁসি দাবি করেছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেয়র বলেন, আমি কথা দিচ্ছি দক্ষিণ সিটির সকল জঞ্জাল মুক্ত করা হবে। এ ঘটনার সাথে জড়িত গাড়ি চালক ও তার বদলি চালকসহ দু’জনকেই শাস্তি পেতে হবে। এছাড়াও, নাঈমের নামে এ বছরই ফুটওভার ব্রিজ করা হবে বলেও জানান তিনি।

মেয়রের আশ্বাসে আন্দোলন কর্মসূচি সমাপ্ত করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।