পাকিস্তানকে এখনও ফেভারিট মানছেন না ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালের টিকিট কেটেছে পাকিস্তান। সুপার টুয়েলভে টানা চার ম্যাচ জিতে অপরাজিত বাবর আজমের দল। এবং প্রতিটি ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলছেন তারা। এক কথায় বিশ্বকাপ মঞ্চে নেমেই উড়ছে পাকিস্তান।

এদিকে বাবার আজমদের এমন সব দাপুটে জয়ের প্রশংসায় পঞ্চমুখ পুরো ক্রিকেটবিশ্ব, তখন ঠিক উল্টোটাই বলছেন ভারতের সাবেক তারকারা। ১০ উইকেটে নাকানিচুবানি খাওয়ার পরও পাকিস্তানকে এখনও নিরঙ্কুশ ফেভারিট মানতে নারাজ তারা। এদিকে ইংল্যান্ডকে সবচেয়ে এগিয়ে রাখছেন তারা।

তবে পাকিস্তানে এ টুর্নামেন্টের ‘অন্যতম ফেভারিট’ বলে মনে করেন ভারতের সাবেক পেসার অজিত আগারকার। আনপ্রেডিক্টেবল তকমা জুড়ে থাকা পাকিস্তান দলকে এখনই শিরোপার দাবিদার বলতে চান না তিনি।

এ ব্যাপারে আগারকার বলেন, ‘আমাদের আরও অপেক্ষা করতে হবে এবং তার পর দেখি কী হয়। বছরের পর বছর ধরে পাকিস্তানকে দেখে আসছি, তারা আবার তেমন (অননুমেয়) হয়ে যায় কিনা, সেটি দেখার জন্য অপেক্ষায় থাকতে হবে। তারা ভালো ব্যাটিং-বোলিং করেছে এখন পর্যন্ত। সত্যি বলতে ফিল্ডিংও অসাধারণ করেছেন তারা। এর পরও আমার কাছে তার ফেভারিটদের একটি।’

এদিকে ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর বলেন, ‘পাকিস্তান দেখিয়েছে শুধু বোলিং দিয়েও টুর্নামেন্ট জেতা যায়। তবে পাকিস্তানকে ফেভারিট বলাটা একটু কঠিনই। এখন পর্যন্ত যা দেখেছি, আমি ইংল্যান্ডের পক্ষেই বাজি ধরব।’ তথ্যসূত্র: ডন।