পাকিস্তানকে হারিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হলেন রুমানা

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রুমানা অন্যতম।

নতুন খবর হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ আর বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে যাওয়া বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে আছেন নিগার সুলতানা। দেশ ছাড়ার আগেই অল-রাউন্ডার রুমানা আহমেদের কাছে তিনি নেতৃত্বভার বুঝে নিয়েছেন। আজ তার ব্যাটেই পাকিস্তানকে ৩ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে শুভ সূচনা করল বাংলাদেশ। অল-রাউন্ড পারফর্মেন্সে রুমানা আহমেদ জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

টস হেরে আগে ব্যাট করতে নামা পাকিস্তান দলের লেজটা ছেঁটে ফেলার দায়িত্ব নিয়েছিলেন রুমানা। ৮ ওভারে ৪০ রান দিয়ে তুলে নেন ফাতিমা খাতুনের (৫) উইকেট। তবে রুমানা তার আসল পারফর্মেন্স দেখান ব্যাট হাতে। পাকিস্তানের ২০১ রান তাড়া করতে গিয়ে দুইবার বিপদে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তোলেন রুমানা। অপরাজিত ঝড়ো ফিফটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আজ রুমানার ব্যাট ছিল গতিময়। ৪৪ বলে অপরাজিত ৫০* রানের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারির মার। এছাড়া ফারজানা হক ৪৫, রিতু মনি ৩৩ আর শারমিন আক্তার ৩১ রান করেন। শেষদিকে দ্রুত দুই উইকেট হারানোয় ম্যাচে উত্তেজনা ছড়ায়। ওই সময় ১৩ বলে অপরাজিত ১৮* রানের ইনিংস খেলে রুমানাকে সঙ্গ দেন অভিজ্ঞ সালমা খাতুন। ২ বল হাতে রেখেই ৩ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।