পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করতে চান মাহমুদউল্লাহ

বাংলাদশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে আগামীকাল জয় দিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু করতে চান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, বিশ্বের যে কোন প্রান্তে যে কোন কন্ডিশনে ভাল করতে বাংলাদেশ দলের জন্য অনুপ্রেরণা খুবই গুরুত্বপুর্ন। পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে আজ অনুষ্ঠিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ভাল করার বিষয়টি ছিল খুবই প্রত্যাশিত। তবে আমরা সেটি পুরণে ব্যর্থ হয়েছি। আমার বিশ্বাস বাংলাদেশ দলের জন্য ভাল শুরুটা সব সময় গুরুত্বপুর্ণ। তাই পুরো সিরিজে ভাল একটি সূচনার অপেক্ষায় আছি আমরা।’

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নতুন ভাবে এই সিরিজ শুরু করতে চায় টিম বাংলাদেশ। বিশ্বকাপ আসরের সুপার টুয়েলভ পর্বে কোন ম্যাচে জয় না পাওয়া দল থেকে ছয়জন খেলোয়াড় এবারের সিরিজের জন্য গঠিত দলে ডাক পেয়েছেন। সেই সঙ্গে ডাক পেয়েছে নবাগত চার ক্রিকেটার।

দীর্ঘদিন পর বাংলাদেশের দলের তিন তারকা সাকিব-তামিম-মুশফিককে ছাড়া খেলতে নামবে বাংলাদেশ। চোটের কারণে দলে নেই সাকিব-তামিম। অভিজ্ঞ মুশফিকুর রহিমকে পাঠানো হয়েছে বিশ্রামে। দলের মধ্যে সিনিয়র খেলোয়াড় আছেন একমাত্র রিয়াদ। বিশ্বকাপে ভরাডুবির পরেও তার প্রতি আস্থা রেখেছেন টিম ম্যানেজম্যান্ট।