পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়েই অভিষেক হচ্ছে ইয়াসিরের

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল ইয়াসির । এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, তিন বছর ধরে টেস্ট দলের ভাবনায় আছেন ইয়াসির আলী চৌধুরী। তবে একটি ম্যাচেও থাকা হয়নি একাদশে। অবশেষে বাংলাদেশের হয়ে অভিষেকের স্বপ্ন পূরণ হচ্ছে ইয়াসিরের, তবে তা টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে।

জয় দিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২০২১-২২ মৌসুম শুরু করেছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগ। সিলেট বিভাগের পক্ষে ঢাকা বিভাগ জয় পায় তিন দিনেই। চট্টগ্রাম বিভাগ রাজশাহী বিভাগকে হারিয়েছে প্রথম রাউন্ডের চতুর্থ ও শেষ দিনে।

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন চট্টগ্রামের এই ক্রিকেটার। ২৫ বছর বয়সী এই তরুণকে টি-টোয়েন্টি সিরিজে ব্যাটিং ইউনিটের গুরুদায়িত্ব পালন করতে হবে। কারণ এই সিরিজের দলে নেই সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস ও সৌম্য সরকারের মত অভিজ্ঞরা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায়ও আভাস মিলল ইয়াসিরের অভিষেকের বিষয়ে। এতদিন ধরে দলের সাথে থেকে খেলার সুযোগ না পেলে হতাশা আসার সম্ভাবনা রয়েছে, তা-ও স্বীকার করলেন সাবেক এই অধিনায়ক।

নান্নু বলেন, ‘একটা খেলোয়াড় দলে থাকতে থাকতে খেলার সুযোগ না পেলে… খেললে তবেই বোঝা যাবে ও কতটুকু উন্নতি করেছে। আমার বিশ্বাস টিম ম্যানেজমেন্ট ওকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। যখনই আলোচনা করি, সবাই ওর পক্ষে বলে। আশা করি এবার সুযোগ আসবে এবং ওকেও সুযোগটা কাজে লাগাতে হবে।’

শুধু ইয়াসির নন, নান্নু দলের প্রত্যেক তরুণ ও নতুন ক্রিকেটারকে নিয়ে আশাবাদী। বিশ্বকাপের ব্যর্থতা ভুলতে দলে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। নান্নুর মতে, টি-টোয়েন্টি ফরম্যাট বলেই একসাথে এত পরিবর্তনের সুযোগ পেয়েছেন তারা।