পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব খেলবেন কি না- জানেন না নির্বাচকরাও

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র সাকিব। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তার খেলা হবে না এই চোটের কারণে। তবে টেস্ট সিরিজে সাকিব খেলবেন কি না, তা এখনও জানেন না নির্বাচকরা।

মঙ্গলবার (১৬ নভেম্বর) পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়। চোট থাকায় অনুমিতভাবেই সেই স্কোয়াডে নেই সাকিব। তবে ২৬ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে সাকিব থাকবেন কি না, এমন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি নির্বাচকরা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দাবি, সাকিবের চোটের ব্যাপারে এখনও কোনো খবর জানেন না তারা। বর্তমানে পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে রয়েছেন সাকিব। তারকা এই অলরাউন্ডারকে ছাড়া বিশ্বকাপের শেষ দুই ম্যাচে হতশ্রী পারফরম্যান্স ছিল টাইগারদের।

নান্নু বলেন, ‘সাকিব টি-টোয়েন্টি সিরিজে নেই এতটুকু জানি। কাল-পরশুর মধ্যে একটা আপডেট পাব। টেস্ট সিরিজের জন্য কবে আসবে বা আসবে কি না তারপর আপনাদের আপডেট দিব।’

প্রধান নির্বাচক জানিয়েছেন, আগামী ২২ নভেম্বর টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে, অর্থাৎ সিরিজ শুরুর ৩ দিন আগে। সাকিব ফিট হয়ে উঠলে টেস্ট সিরিজে তাকে দেখা যেতে পারে। যদিও নির্বাচকদের উত্তরে সাকিবের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।