পাকিস্তানের স্পিডস্টার হারিস রউফকে প্রশংসায় ভাসালেন ম্যাক্সওয়েল

অস্ট্রেলিয়ার ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ম্যাক্সওয়েল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পুরো টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেললেও শেষ পর্যন্ত হতাশ হয়ে বাড়ি ফিরে পাকিস্তান দল। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ১১ নভেম্বর টুর্নামেন্ট জুড়ে দারুণ ছন্দে থাকা পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল পাকিস্তানের হারিস রউফকে সুপারস্টার বলে অভিহিত করেন। ম্যাচের পর এই দুই খেলোয়াড় জার্সি বিনিময়ও করেন।

ম্যাথু ওয়েড ও মার্কাস স্টয়নিসের অপরাজিত ইনিংসে বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটের জয় পায় টিম অস্ট্রেলিয়া। জয়ের জন্য ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯৬ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে অস্ট্রেলিয়া। সেখান থেকে ওয়েড ও স্টয়নিসের ৮১ রানের দুর্দান্ত পার্টনারশিপে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

ওয়েডের ৪১ ও স্টয়নিসের ৪০ রানের সুবাদে ১ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ওয়েড যখন ব্যক্তিগত ২১ রানে খেলছিলো তখন বাউন্ডারি লাইনে ওয়েডের ক্যাচ ফেলে দেন হাসান আলি। ১৯ তম ওভারে শাহীন আফ্রিদির বলে ৩ টি ছয় মেরে ম্যাচ শেষ করেন ওয়েড।

ম্যাচ শেষে ম্যাক্সওয়েল সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে তার বিগ ব্যাশ লিগের মেলবোর্ন স্টারসের সতীর্থ হারিস রউফের প্রশংসা করেন।

পোস্ট ম্যাক্সওয়েল লিখেছেন, ‘এই ছেলেটি যতদূর এসেছে তাতে আমি গর্বিত। এবং পাকিস্তান ক্রিকেটের জন্য সে যা করেছে তা অসাধারণ। সে একজন ভালো মানুষ ও দারুণ সতীর্থ। এমন একজনকে বন্ধু হিসেবে আমি সবসময় ধরে রাখবো। তুমি একজন সুপারস্টার।’