পাকিস্তানে ৫ ম্যাচের সাথে বাড়তি আরও ২টি টি-টোয়েন্টি খেলতে রাজি ইংল্যান্ড

পাকিস্তান- ইংল্যান্ড খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

জানা যায়, নিউজিল্যান্ড জাতীয় দলের পাকিস্তান সফর বাতিলের পর ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফর বাতিল করেছিল। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) অবশ্য এজন্য ক্ষমাও চেয়েছিল। এবার পরবর্তী পাকিস্তান সফরে বাড়তি দুটি টি-টোয়েন্টি খেলতে রাজি হয়েছে ইসিবি।

আগামী বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। পিসিবি ও ইসিবি এই সিরিজের সাথে যোগ করেছে আরও দুটি টি-টোয়েন্টি। মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছে খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপের আগমুহূর্তে পাকিস্তানে ইংল্যান্ড দলের টি-টোয়েন্টি সিরিজ বাতিল করার ঘটনায় ইসিবি ও পিসিবির মধ্যে মধ্যে দূরত্ব বৃদ্ধি পায়। সেই দূরত্ব ঘোচাতে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন পাকিস্তান সফরে গিয়েছেন।

সেখানে তিনি বৈঠক করেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার সাথে। দ্বিপক্ষীয় সেই বৈঠকেই দুটি বাড়তি টি-টোয়েন্টি ম্যাচ যুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাকিস্তানে সাতটি টি-টোয়েন্টি খেলে তবেই অস্ট্রেলিয়া বিশ্বকাপে যোগ দেবে ইংল্যান্ড।

ইসিবি দুটি বাড়তি টি-টোয়েন্টি খেলার প্রতিশ্রুতি দেওয়ায় পাকিস্তান ক্রিকেটে বইছে স্বস্তির বাতাস। হামলার হুমকিকে কারণ হিসেবে দেখিয়ে নিউজিল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ বাতিল করে দেশে ফিরে গেলে ইংল্যান্ডও দুটি টি-টোয়েন্টির সফর বাতিল করে। তবে সেই সিদ্ধান্তের কয়েক সপ্তাহের মধ্যেই ইসিবি সাতটি টি-টোয়েন্টি খেলতে রাজি হল।