পাকিস্তান শিরোপার দাবীদার মানছেন না গম্ভীর

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে গম্ভীর অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, মরুর বুকে হাট বসেছে চার আর ছক্কার। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর জমে উঠেছে সংযুক্ত আরব আমিরাতে। টুর্নামেন্টের শুরু থেকেই চমক দেখাচ্ছে পাকিস্তান। শুরুর ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের ফেভারিট করে তোলে বাবর আজমের দল।

টানা চার জয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। অনেক ক্রিকেট বিশ্লেষক পাকিস্তানের ছন্দে থাকা নিয়ে বলছেন শিরোপা জয় করবে পাকিস্তান। তবে অঅস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় টম মুডি ও ভারতের সাবেক খেলোয়াড় অজিত আগারকার ও গৌতম গম্ভীর মনে করছেন ট্রফি জয়ের সম্ভাবনা কম পাকিস্তানের।

ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও নামিবিয়াকে পাত্তা না দিয়ে টানা চার জয়ে সেমিফাইনালে পৌঁছে বাবরের দল। তবে টম মুডি, অজিত আগারকার ও গৌতম গম্ভীর মত দিয়েছেন ইংল্যান্ডের হয়ে। ইংল্যান্ডও টানা চার জয়ে পৌঁছে গেছে সেমিফাইনালে।

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বলছেন যে পাকিস্তানের বোলিং আক্রমণ শক্তিশালী কিন্তু ইংলিশদের ব্যাটিং পাকিস্তানের থেকে ভালো ছিল।
গৌতম বলেন, ‘পাকিস্তান দেখিয়েছে বোলিংও আপনাকে টুর্নামেন্টে জিতিয়ে দিতে পারে। আসলে পাকিস্তানকে ফেভারিট বলা মুশকিল। এই মুহূর্তে আমি ইংল্যান্ডের সাথেই যাচ্ছি।’