পাকিস্তান সিরিজে ক্রিকেটারদের কোয়ারেন্টিন করতে হবে না

বাংলাদেশ- পাকিস্তান এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে বাংলাদেশে অনুষ্ঠিত প্রতিটি সিরিজেই তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হতো দুই দলের খেলোয়াড়দের। তবে আসন্ন পাকিস্তান সিরিজে থাকছে না বাধ্যতামূলক কোয়ারেন্টিন। কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আসলে কোনো বাধা ছাড়াই অনুশীলনে নেমে যেতে পারবেন বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেটাররা।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বিসিবির প্রধান ফিজিশিয়ান দেবাশীষ চৌধুরী বলেন, ‘ঢাকায় আসার পর পাকিস্তানি ক্রিকেটারদের শুধু কোভিড-১৯ টেস্ট করানো হবে। রেজাল্ট নেগেটিভ আসলেই অনুশীলন করতে পারবে তারা। একইভাবে কোয়ারেন্টিন থাকবে না বাংলাদেশের খেলোয়াড়দের জন্যও। তবে সব ক্রিকেটারকেই দুই ডোজ ভ্যাকসিন নিতে হবে। টিম হোটেলে উঠার পর তাদেরও কোভিড-১৯ টেস্ট করানো হবে।’

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলতে আগামী ১৬ নভেম্বর ঢাকায় আসার কথা রয়েছে পাকিস্তানের। আগামী ১৯, ২০ ও ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। দুই টেস্টের প্রথমটি ২৬ নভেম্বর ও দ্বিতীয়টি ৪ ডিসেম্বর থেকে শুরু হবে।