পাকিস্তান সিরিজে ডাক পাচ্ছেন ইমন-হৃদয়, বাদ পড়তে যাচ্ছেন লিটন-সৌম্য

চলতি টি-টোয়েন্টিব বিশ্বকাপের মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। তার অন্যতম কারণ ছিল ফিল্ডিংয়ে ভরাডুবি ও ব্যাটিং ব্যর্থতা। দলের টপ অর্ডার থেকে শুরু করে মিডল অর্ডার কেউই প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি। বিশেষ করে তামিমের অনুপস্থিতে যে তিন ক্রিকেটারের ওপর আস্থা রেখেছিল বিসিবি। নাঈম বাদে হতাশ করেছেন লিটন দাস ও সৌম্য সরকার।

যে কারণে আসন্ন পাকিস্তান সিরিজে বাদ পড়তে যাচ্ছেন এই দুই ক্রিকেটার। সেই সাথে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেতে যাচ্ছেন ওপেনার পারভেজ হোসেন ইমন ও মিডল অর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়। গণমাধ্যমকে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। গত বছর ঘরের মাঠে লোকাল ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল বিসিবি।

ঐ টুর্নামেন্টে ব্যাট হাতে ঝোড়ো সেঞ্চুরির পর আলোচনায় আসেন ইমন। আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সিরিজের জন্য দল ঘোষণা না করলেও সূত্র অনুযায়ী নাঈম শেখের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারেন ইমনকে।

এদিকে বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে আসতে যাচ্ছে পাকিস্তান। শুধু তাই নয় পাকিস্তানের গণমাধ্যমের খবর অনুযায়ী পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশে আসবে বাবর আজমরা। পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

পাকিস্তান জাতীয় দলের বাংলাদেশ সফরের সূচি-

টি-টোয়েন্টি সিরিজ

১৯ নভেম্বর — ১ম টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর
২০ নভেম্বর — ২য় টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর
২২ নভেম্বর — ৩য় টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

টেস্ট সিরিজ

২৬-৩০ নভেম্বর — ১ম টেস্ট — জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
৪-৮ ডিসেম্বর — ২য় টেস্ট — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর