পূজামণ্ডপে হামলাকারীরা মানসিক বিকারগ্রস্ত: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশে সংখ্যালঘু জনগোষ্ঠী যে কমেছে সেটা নিয়ে কোনো সন্দেহ নেই৷ আদমশুমারিই সেটা প্রমাণ করে৷ কত কমেছে সেটা নিয়ে বিতর্ক থাকতে পারে৷ এখন প্রশ্ন হচ্ছে তারা সংখ্যায় কেন কমেছে৷

নতুন খবর হচ্ছে, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা.মুরাদ হাসান বলেছেন, সাম্প্রদায়িক উসকানি কোনোভাবে বরদাস্ত করা হবে না। দেশবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠীর মদদেই পূজামণ্ডপে হামলা হয়েছে। এরা আসলে মানসিক বিকারগ্রস্ত। এসব অপশক্তিকে রুখতে হবে। এদের কোনো ক্ষমা নয়। এরাই ধর্ম নিয়ে রাজনীতি করে দেশকে অস্থিতিশীল করতে চাইছে, বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট করছে।

প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্র সফর শেষে আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ে তার অফিস কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ বিরোধী কিছু চক্র সোস্যাল মিডিয়ায় দেশ নিয়ে অপপ্রচার করছে। যে দেশ ত্রিশ লাখ শহীদের রক্তে অর্জিত, যে দেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ফসল, যে দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে উন্নয়নের মহাসড়কে সেই দেশে এ অপপ্রচার সহ্য করা হবে না।

মুরাদ হাসান বলেন, বিদেশে মানুষ কষ্ট করে টাকা রোজগার করে। তারা ভালোবেসে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছে। তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে লালন করে। বিদেশে বসবাসরত মা বোনেরাও দেশের জন্য সাহসী ভূমিকা পালন করছেন।