প্রণাম করেই চুরি করলো মন্দিরের টাকার বাক্স!

দিন দিন যেন দেশে সাম্প্রদায়িকতার গন্ধ বাড়ছে। সমাজে দেখতে পাই মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং উপাসনালয়ে হামলা হতে। ভেঙে দেয়া হয় মন্দির।

নতুন খবর হচ্ছে, অপরাধ করছি, ক্ষমা করে দিও। ঠিক এই বজরঙ্গবলীর পায়ে প্রণাম করে মূর্তির সামনে থাকা প্রণামী বাক্স নিয়ে চম্পট দিলো চোর! পুরো ঘটনাটি ধরা পড়েছে ক্যামেরায়। ঘটনাটি ঠাণের। সিসিটিভিতে চোরের কর্ম দেখে পুলিশও হেসে অস্থির।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানিয়েছে, ঠাণের নপাড়া এলাকায় একটি হনুমান মন্দিরে এই সপ্তাহের শুরুর দিকে চুরি হয়। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, মাস্ক পরে চোর মন্দিরে ঢুকে মোবাইল নিয়ে ব্যস্ত। মাঝেমধ্যেই এদিক ওদিক তাকাচ্ছে। আশপাশে কেউ আছে কি না ভালো করে কয়েক বার দেখে নিয়ে ফোনটা পকেটে ঢুকিয়ে রাখে সে।

তারপর ধীর পায়ে হনুমানের মুর্তির দিকে এগিয়ে যায় সে। মূর্তির পায়ে হাত দিয়ে প্রণাম করে। তারপর প্রণামী বাকসো দুই হাতে তুলে নিয়ে মন্দির থেকে দ্রুত বেরইয়ে যায় সে। প্রণামী বাকসো চুরি হওয়ায় হুলস্থুল পড়ে যায়। পুরোহিত মহাববীরদাস মহারাজ থানায় অভিযোগ দায়ের করেন।

তদন্তে নেমে পুলিশ মন্দিরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। চোরের কর্মকাণ্ড দেখে তারা হতবাক হয়ে যায়। পুলিশ জানিয়েছে, গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।