প্রথমবার টি-টোয়েন্টি দলে একসাথে ৪ তরুণ ক্রিকেটার

আজ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের দল থেকে এই সিরিজে বাদ পড়েছেন পাঁচজন। আর দলে ঢুকেছেন ৬ জন। যেখানে প্রথমবার বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ৪ তরুণ ক্রিকেটার।

এদিকে দলে সবচেয়ে বড় চমক হয়ে ঢূকেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। অনুর্ধ্ব-১৯ এর দুই ক্রিকেটার তৌহিদ হৃদয় ও ইমনের দলে ডাক পাওয়ার গুঞ্জন উঠলেই সুযোগ মেলেনি।

সব মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেয়েছেন ছয় তরুণ। এর ভেতর চারজন এবারই প্রথম টি-টোয়েন্টি দলে ডাক পেলেন। তারা হলেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, হার্ডহিটার ব্যাটার ইয়াসির আলী রাব্বি ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং উইকেটরক্ষক ব্যাটার আকবর আলী।

এদিকে সাইফ হাসান এর আগে ওয়ানডে এবং টেস্ট দলে থাকলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম। ইয়াসির আলি রাব্বি বেশ কয়েকবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু অভিষেক হয়নি এখনও কোনো ফরম্যাটেই। শহিদুল ইসলাম এবং আকবর হোসেন এবারই প্রথম ডাক পেয়েছেন।

দীর্ঘদিনের অপেক্ষার পর দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। আর জাতীয় লিগে ধারাবাহিক পারফরম্যান্স করে পাকিস্তানের বিপক্ষের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন পেসার শরিফুল ইসলাম। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মোট পাঁচ সদস্য। তারা হলেন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

দেখে নিন বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, আকবর আলী (উইকেটরক্ষক) শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ শহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ এবং আমিনুল ইসলাম বিপ্লব।