ফতুল্লায় বিকট শব্দে গ্যাস লাইন বিস্ফোরণ, নিহত ১ আহত ১৫

আজ সকালে নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে মায়া রানী নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন শিশুসহ আরও ১৫ জন। আজ শুক্রবার (১২ নভেম্বর) সকাল ৭টায় ফতুল্লার লালখাঁ মোড়ে একটি পাঁচতলা ভবনে এই দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, সকালে হঠাৎ পাঁচ তলা ভবনের নিচ তলার ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ভবনটির নিচতলার দেয়াল ধসে পড়ে। এক নারী ঘটনাস্থলেই দেয়াল চাপায় মারা যান। বিস্ফোরণে পাশের আরও দুটি বাড়ি ও দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। দগ্ধদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এদিকে বিস্ফোরণে আহত নিপা আক্তার জানান, সকালে ঘরে ঘুমিয়ে ছিলাম। বিকট শব্দে ঘুম ভেঙে যায়। উঠে দেখি, ঘরের ভেতর আগুন জ্বলছে। দরজা-জানালা ভেঙে ঘরের মাঝে পড়ে আছে। পরে সম্তানদের নিয়ে বের হওয়ার সময় আহত হয়েছি।

এদিকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ধারণা করা হচ্ছে, সকালে কেউ রান্না করা জন্য চুলা জ্বালালে কক্ষের ভেতরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে।