ফুটবলকে বিদায় জানাচ্ছেন আগুয়েরো!

এবার দুই বছরের চুক্তিতে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো এবারের গ্রীষ্মকালীন দলবদলে ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনার সঙ্গে যোগ দেয়ার সম্মতি দেন। ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে কাতালান ক্লাবের হয়ে যান। কিন্তু, মৌসুমের শুরুতে অভিষেক হয়নি তার।

এদিকে সপ্তাহ তিনেক আগে তিন মাস পর চোট সেরে উঠে নতুন ক্লাবের জার্সি পড়ে মাঠে নেমেছিলেন। তবে ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে সেই ম্যাচে খেলতে পারেননি বেশিক্ষণ ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ম্যাচের ৪০তম মিনিটে বুকে ব্যথার কথা জানালে মাঠেই মিনিটখানেক চিকিৎসা নেওয়ার পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়।

তারপর মেডিকেল রিপোর্টে আসলে জানা যায়, হৃদযন্ত্র সমস্যা দেখা দিয়েছে সার্জিও আগুয়েরোর। অনিয়মিত হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ায় ভুগছন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। ফলে অন্তত তিন মাস আর খেলায় নামতে পারবেন না তিনি।

বার্সেলোনা বিবৃতিতে, সার্জিও আগুয়েরোকে সুস্থ করে তুলতে মেডিকেল টিম সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছিল। নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোষ্টে করে সার্জিও আগুয়েরো নিজেও জানিয়েছিল, তিনি ভালো আছেন এবং উজ্জীবিত থেকে চিকিৎসা নিবেন।

কিন্তু সুস্থ হয়ে উঠলেও সার্জিও আগুয়েরোর ভবিষ্যতে ফুটবল খেলা নিয়ে দেখা দিয়েছে বড় সংশয়। স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ার কারণে হয়তো আর ফুটবল খেলা হবে না আর্জেন্টাইন স্ট্রাইকারের। এমনকি তার বর্তমান অবস্থা কল্পনার চেয়েও খারাপ হওয়ায় ডাক্তারও নাকি সার্জিও আগুয়েরোকে দ্রুতই ফুটবলকে বিদায় জানানোর পরামর্শ দিবেন। এমনটাই জানিয়েছে এল মাতি।

সম্প্রতি রেডিও কাতালুনিয়ার টিভি অনুষ্ঠান ‘এল মাতি’তে বলা হয়েছে,আর্জেন্টাইন স্ট্রাইকারের সবশেষ রিপোর্টে এসেছে,তার হৃদপিণ্ডের স্বাস্থ্য কল্পনার চেয়েও বেশি খারাপ।’ প্রতিবেদনে আরও বলা হয়েছে, ‘তাকে যে সব ধরনের মেডিক্যাল প্রক্রিয়া ও স্ট্রেস টেস্ট এর মধ্য দিয়ে যেতে হয়েছে শেষ কিছু দিনে, তাতে দেখা গেছে তার বর্তমান হৃদযন্ত্রের সমস্যা শুরুতে যা মনে হচ্ছিল, তার চেয়েও বেশি গুরুতর।’

এদিকে ‘এল মাতি’র পর্যালোচনায় আরও বলা হয়েছে, বার্সায় যেমন মানের ফুটবল আশা করা হয়, এমন স্বাস্থ্য নিয়ে আগুয়েরোর পক্ষে তা খেলা সম্ভব নয়, অন্য কোথাও আদৌ পারবেন কিনা, তা নিয়েও রয়েছে শঙ্কা। যার ফলে হয়তো ফুটবলকে বিদায়ই বলতে হতে পারে আর্জেন্টাইন কিংবদন্তি এই স্ট্রাইকারকে।

যদিও এই পরীক্ষার ফলাফল হাতে আসার পর এখনও ক্লাব কিংবা আগুয়েরোর পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া আসেনি। কিন্তু, বিষয়টি জানার পর তাঁর সাবেক গুরু পেপ গার্দিওলা তাঁর পাশে দাঁড়িয়েছেন। ম্যানচেস্টার সিটি কোচ আগুয়েরোকে বার্তা দিয়েছেন, ক্যারিয়ারের চেয়েও এখন গুরুত্বপূর্ণ তাঁর স্বাস্থ্য।

তিনি বলেন, “এটা সবার জন্য কঠিন একটা সংবাদ। বিশেষ করে তার ও তার পরিবারের জন্য। ম্যানচেস্টার সিটির পক্ষ থেকে আমরা সবাই তাকে শুভকামনা জানাচ্ছি, আর সেটা সে নিজেও জানে। তার দ্রুত আরোগ্য কামনা করছি।”

তিনি আরও বলেন, “কিন্তু এটা সময় সম্পর্কে কোন ব্যাপার না। স্বাস্থ্য এবং জীবন অন্য কিছুর চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং সে এটি জানে। আমি নিশ্চিত যে সে খুব ভাল হাতে আছে, সত্যিই ভাল ডাক্তাররা তার যত্ন নেবে এবং সে নিজের যত্ন নেবে।”