বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে ছিলেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিকভাবে বিভিন্ন খেতাব আর সম্মানে ভূষিত হয়েছেন। মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার ও স্বীকৃতির পালক এখন শেখ হাসিনার মুকুটে একের পর এক যুক্ত হচ্ছে।

নতুন খবর হচ্ছে, বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে ছিলেন বলেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি মানুষের আস্থার কারণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

তিনি বলেন, একসময়ে তলাবিহীন ঝুড়ি বলে উপহাসের কঠোর জবাব দিয়ে এখন সম্বৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠেছে। বঙ্গবন্ধুর পালিয়ে থাকা খুনিদের ধরে এনে ফাঁসি কার্যকর করা হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স এসোসিয়েশন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল আহাদের পরিচালনায় আরও বক্তৃতা করেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান