বঙ্গবন্ধুর বায়োপিকে জায়েদ খান

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেতা বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে জায়েদ খান অন্যতম। এই পর্যন্ত ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় এসেছেন বহুবার।

নতুন খবর হচ্ছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। এটি মূলত বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র। এবার এই চলচ্চিত্রে যুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান।

এই চলচ্চিত্রে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় ‘বঙ্গবন্ধু’র শুটিং ইতোমধ্যেই শুরু হয়েছে। এরই মধ্যে বাংলাদেশের জনপ্রিয় তারকারা এই চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন। সেই তালিকায় নতুন মুখ জায়েদ খান। তিনি টিক্কা খানের চরিত্রে অভিনয় করবেন।

আজ (২২ নভেম্বর) রাজধানীর বিএফডিসিতে এই চলচ্চিত্রের ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেছেন জায়েদ খান। উল্লেখ্য এই চিত্রনায়ক ১ টাকা পারিশ্রমিকে এই চলচ্চিত্রে অভিনয় করবেন বলে রাইজিংবিডিকে জানিয়েছেন।

জায়েদ খান বলেন, ‘অডিশনের জন্য বেশ কিছুদিন মুম্বাইয়ে ছিলাম। সেখানেই অডিশন দিয়েছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো। বঙ্গবন্ধুর বায়োপিক একটি স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি- এটা আমার জন্য অনেক আনন্দের।’

তিনি আরো বলেন, ‘স্বপ্নের এই প্রজেক্টের জন্য এক টাকা পারিশ্রমিক নিচ্ছি। কারণ বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।’