বাংলাদেশের পিচ নিয়ে প্রশ্ন তুললেন আফ্রিদি

টানা তিন টি-টোয়েন্টি সিরিজে জিতে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। এর মধ্যে ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ও। কিন্তু বিশ্বমঞ্চে গিয়ে কাজের কাজটি করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। সুপার টুয়েলভে একটি ম্যাচও না জিতে দেশে ফেরে বাংলাদেশ।

মূলত ঘরের মাঠে স্পিন সহায়ক উইকেট বানিয়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারায় টাইগাররা। এখানে হেরে যাওয়া অস্ট্রেলিয়া পরে জিতেছে বিশ্বকাপও। কিন্তু বাংলাদেশ ব্যর্থ হয়েছে বাজেভাবে। এবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে বাংলাদেশ।

তবে এই সিরিজ শেষেও পিচ নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বাংলাদেশ এমন পিচে ম্যাচ জিতে বিদেশের মাটিতে কিংবা বিশ্বকাপে ব্যর্থ হতে চায় কি না, সেটিও জানতে চেয়েছেন এই অলরাউন্ডার।

তিনি লিখেছেন, ‘বাংলাদেশকে আত্মঅনুসন্ধান করতে হবে- তারা কি এমন পিচে জিতে বিদেশের মাটিতে ও বিশ্বকাপে গিয়ে ব্যর্থ হতে চায়? খেলাটিতে তাদের দারুণ প্রতিভা ও প্যাশন আছে। কিন্তু তাদের অবশ্যই ভালো পিচ বানাতে হবে, যদি তারা এগিয়ে যেতে চায়।’

এর আগে সিরিজ জয়ের জন্য পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন, ‘অভিনন্দন পাকিস্তান! শেষদিকে ম্যাচটা খুব ক্লোজ হয়ে গিয়েছিল। কিন্তু জয়ের ধারা ধরে রাখতে দেখাটা দারুণ ব্যাপার। এটা ধরে রাখা যেকোনো দলের জন্য গুরুত্বপূর্ণ।’