বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের জয়ে মন ভরেনি শোয়েবের

পাকিস্তান- বাংলাদেশের খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, মিরপুরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। যদিও আরেকটু হলে ম্যাচ হেরে বসতেন বাবর আজমরা। বাংলাদেশের বিপক্ষে উত্তরসূরিদের এই কষ্টার্জিত জয়ে মন ভরেনি দেশটির সাবেক পেসার শোয়েব আখতারের।

বল হাতে পাকিস্তান দাপট দেখালেও ব্যাটাররা দাপট দেখাতে পারেননি। ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে পাওয়ারপ্লেতেই পতন ঘটে চারটি উইকেটের। এরপর ফখর জামান ও খুশদিল শাহর সাবধানী ব্যাটিংয়ে দল পড়ে যায় চাপে।

শেষদিকে শাদাব খান ও মোহাম্মদ নাওয়াজের মারকুটে ব্যাটিং দলকে জয় এনে দেয় ৪ বল ও ৪ উইকেট হাতে রেখে। এই জয়ে খুশি হলেও শোয়েবের যেন ঠিক মন ভরছে না।

তিনি বলেন, ‘পাকিস্তান দাপট দেখিয়ে জিততে পারেনি। জিতেছে এতেই অবশ্য আমি খুশি। টি-টোয়েন্টির প্রসঙ্গ এলে পাকিস্তান বিশ্বের অন্যতম সেরা দল। পাকিস্তানকে তো দাপটের সাথে জিততে হবে।’

যদিও জৈব সুরক্ষা বলয়ে থেকে টানা ক্রিকেট খেলে যাওয়া কঠিন, তা মানছেন শোয়েব। তার ভাষায়, ‘ভয়হীন ক্রিকেট দেখলে ভালো লাগে। জানি বায়োবাবলে থেকে ক্রমাগত খেলে যাওয়া কঠিন। এক বায়োবাবল থেকে আরেক বায়োবাবলে গেলে মানসিক অবস্থা ভালো থাকে না। এটা সহজ নয়।’