বাংলাদেশ দলকে হালকাভাবে নিচ্ছি না: বাবর

পাকিস্তান-বাংলাদেশ এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। অভিজ্ঞ বলতে কেবল মাহমুদউল্লাহ। অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার সুযোগ দেখছেন না বাবর আজম।

বিশ্বকাপে চোট পেয়েছেন সাকিব। যে কারণে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের দলে নেই তিনি। অন্যদিকে বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি মুশফিক। প্রধান নির্বাচকের মতে টেস্ট চ্যাম্পিয়শিপকে গুরুত্ব দিয়ে টি-টোয়েন্টির দলে রাখা হয়নি মুশফিককে।

সাকিব-মুশফিক না থাকায় দলে সুযোগ পেয়েছেন আকবর আলী, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির রাব্বি। অন্যদিকে হাফিজ বাদে বিশ্বকাপ দল নিয়েই বাংলাদেশে এসেছে পাকিস্তান। অভিজ্ঞতা ও শক্তিমত্তার বিবেচনায় পাকিস্তানের চেয়ে পিছিয়ে টাইগাররা। বাংলাদেশ দলে সাকিব ও মুশফিকের মতো অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও হালকাভাবে নিতে নারাজ পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

প্রথম টি-টোয়েন্টির আগে সংবাদ সম্মেলনে আসেন তিনি। তার মতে যেসব তরুণ ক্রিকেটাররা বাংলাদেশ দলে ডাক পেয়েছেন সবাই পরীক্ষিত ক্রিকেটার এবং পারফর্মার।

“এটা তাঁদের হোম সিরিজ। কাজেই তাঁদের হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই। তাঁদের হয়তো মূল খেলোয়াড়রা নেই তবে যারাই আছে তারা ঘরোয়া ক্রিকেট, বিপিএলে নিয়মিত পারফর্মার। তাই তাঁদের হালকাভাবে নেওয়ার কোন সুযোগ দেখছি না।”