বাংলাদেশ সফর থেকে নিজের নাম সরিয়ে নিলেন হাফিজ

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে আসবে পাকিস্তান। বাংলাদেশ সফর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

এদিকে বাংলাদেশ সফরে তরুণ খেলোয়াড়দের সুযোগ করে দেয়ার জন্য সরে দাঁড়িয়েছেন হাফিজ। ক্রিকেট পাকিস্তান ডট কমের প্রতিবেদন মোতাবেক, হাফিজের জায়গায় নেওয়া হতে পারে ৩১ বছর বয়সী অলরাউন্ডার ইফতিখার আহমেদকে।

গত ২০১৫ সালের পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। প্রায় ছয় বছর আগের সফরে ছিলেন হাফিজ। যেখানে টেস্ট সিরিজে একটি ডাবল সেঞ্চুরিও হাঁকান তিনি। তবে এখন ক্যারিয়ারের শেষভাগে পৌঁছে যাওয়ায় তরুণদের সুযোগ দেওয়ার পক্ষে তিনি।

এদিকে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে। আগামী ১৯ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এরপর সিরিজের পরবর্তী দুই টি-টোয়েন্টি ২০ ও ২২ নভেম্বর।

সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দিবারাত্রির। এরপর দুই দল উড়ে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬-৩০ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ঢাকায় ফিরে ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।