বাবরকে অধিনায়ক করে বিশ্বকাপের সেরা দল ঘোষণা করল আইসিসি, নেই কোন ভারতীয়

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে বাবর অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, সদ্য সমাপ্ত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দল বা মোস্ট ভেলুয়েবল টিম অব দ্য টুর্নামেন্ট ঘোষণা করেছে আইসিসি। দলটির অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের নাম।

বিশ্বকাপের পর্দা নামার ঠিক পরদিন এই দল ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। দল বাছাইয়ের কাজে যুক্ত ছিলেন ইয়ান বিশপ, নাতালিয়ে জার্মানোস, শেন ওয়াটসন, লরেন্স বুথ ও শহীদ হাশমি।

বিশ্বকাপের সেরা দলে জায়গা পেয়েছেন ছয়টি দলের খেলোয়াড়। দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড, দুই সেমিফাইনালিস্ট পাকিস্তান ও ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা রয়েছেন বাছাইকৃত এই একাদশে।

অস্ট্রেলিয়া থেকে রয়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার, লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ও পেসার জশ হ্যাজলউড। ইংল্যান্ড থেকে আছেন জস বাটলার, যাকে দেওয়া হয়েছে উইকেটরক্ষকের ভূমিকা; সাথে রয়েছেন মঈন আলী। পাকিস্তানের বাবর আজমকে অধিনায়কের মর্যাদা দেওয়া হয়েছে। এছাড়াও আছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

শ্রীলঙ্কা থেকে স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ব্যাটার চারিথ আসালাঙ্কা রয়েছেন সেরা দলে। দক্ষিণ আফ্রিকা থেকে অ্যানরিখ নরকিয়া ও অ্যাইডেন মারক্রাম জায়গা করে নিয়েছেন। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন পাকিস্তান শাহীন শাহ আফ্রিদি।

ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, অ্যাইডেন মারক্রাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিখ নরকিয়া।