বাবরকে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার না দেওয়া অন্যায় সিদ্ধান্ত: শোয়েব আক্তার

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেদের ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। গতকাল দুবাইয়ে ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলেছে পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপ জয়ী দল অস্ট্রেলিয়া।

গতকাল অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো শিরোপা এনে দেওয়াই ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডেভিড ওয়ার্নার ম্যান অফ দা টুর্নামেন্ট নির্বাচিত হওয়ায় কিছুটা অবাক হয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আক্তার।

তার মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যান অব দ্যা টুর্নামেন্ট পুরস্কার পাওয়ার কথা ছিল পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজমের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর সবচেয়ে ভালো কেটেছে পাকিস্তানের অধিনায়কের।

এই টুর্নামেন্টের ৬ ইনিংসের মধ্যে চারটি ম্যাচে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। সেইসাথে তিনি মোট রান করেছেন ২০৩। অন্যদিকে অস্ট্রেলিয়াকে শিরোপা এনে দেওয়ার অন্যতম কারিগর ছিলেন ডেভিড ওয়ার্নার। এই বিশ্বকাপে তিনি করেছেন ২৮৯ রান।

বিশেষ করে সেমিফাইনাল এবং ফাইনালে চমৎকার ইনিংস খেলেছেন ডেভিড ওয়ার্নার। তবে বাবর আজমের হাতে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার না দেখে কিছুটা অবাক হয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আক্তার।

সেইসাথে বাবর আজমের সাথে অন্যায় হয়েছে বলে জানিয়েছেন তিনি। এক বার্তায় শোয়েব আক্তার লেখেন, “বাবরকে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হিসেবে দেখতে আমরা মুখিয়ে ছিলাম। কোনো সন্দেহ নেই, এটা অন্যায় সিদ্ধান্ত।”