বাহাদুরি নয়, ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবেঃ রাষ্ট্রপতি

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনার অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তি প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিকভাবে বিভিন্ন খেতাব আর সম্মানে ভূষিত হয়েছেন।

নতুন খবর হচ্ছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাহাদুরি দেখানোর জন্য নয়, ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে। সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক, ক্ষমতা ব্যবহার করতে হবে দায়িত্ব পালনে। এর যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ শিল্পকলা অ্যাকাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

এ সময় নির্বাচন প্রসঙ্গে আবদুল হামিদ বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য জনপ্রতিনিধি ও প্রশাসনসহ সবাইকে কাজ করতে হবে।

তিনি বলেন, কিশোরগঞ্জ শহরে পর্যাপ্ত ইজিবাইক, অটোরিকশা ও রাস্তার পাশে যত্রতত্র স্থাপনা নির্মাণের ফলে যানজট প্রকট হচ্ছে। যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবাইকে নির্দেশ দেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, ময়লা-আবর্জনা ফেলায় কিশোরগঞ্জের ঐতিহ্য নরসুন্দা নদী ঐতিহ্য হারাচ্ছে এবং পরিবেশ দূষিত হচ্ছে। নদী রক্ষার পাশাপাশি পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হতে হবে। কেউ যাতে পুকুর ভরাট করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে।