বিশ্বকাপের ব্যর্থ খেলোয়াড় হাসান আলী, বাংলাদেশে এসে হলেন ম্যাচ সেরা

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে হাসান আলী অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পুরো বিশ্বকাপে নিজের ছায়া হয়ে ছিলেন পাকিস্তানের তারকা পেস বোলার হাসান আলী। ভারতের বিপক্ষে ম্যাচ ছাড়া আর তেমন কোনও উল্লেখযোগ্য পারফর্ম করতে পারেননি তিনি। পুরো বিশ্বকাপে ৬ ম্যাচ থেকে পেয়েছেন মাত্র ৫ উইকেট। যার জন্য রান খরচ করতে হয়েছে ২০৭ রান। ৪১.৪ রান খরচায় পেয়েছেন একটি করে উইকেট। এর মধ্যে ভারতের বিপক্ষে ম্যাচে ২টি।

সেমিফাইনালের ম্যাচে সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনি। ৪ ওভারে কোন উইকেট না পেলেও দিয়েছিলেন ৪৪ রান। সেই সঙ্গে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ম্যাথিউ ওয়েডের ক্যাচ তালুবন্দী করতে ব্যর্থ হন। ফলে হ্যাটট্রিক ছয় মেরে দলকে ফাইনালে তোলেন ওয়েড। শেষ পর্যন্ত বিশ্বকাপের শিরোপাও যায় অজিদের ঘরে।

সেমির ক্যাচ মিসের পর সমালোচনায় বিদ্ধ হতে থাকেন হাসান। তবে তিনি সাবেক ও বর্তমান খেলোয়াড়দের সমর্থনও পান। বাংলাদেশের পা রেখে নিজের যোগ্যতার প্রমাণ দেয়ার কথাও ঘোষণা দেন তিনি।

নিজের যোগ্যতা প্রমাণের প্রথম ম্যাচেই সফল হাসান আলী। বাংলাদেশের বিপক্ষে ৪ ওভার বল করে ৫.৫ ইকোনমিতে ২২ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। শেষ পর্যন্ত পাকিস্তান ম্যাচটিতে জয় তুলে নেয় ৪ উইকেটে। ম্যাচে দুর্দান্ত বল করে ম্যাচ সেরার পুরস্কারও হস্তগত হয় হাসানের।