বিশ্বকাপে একটা মাচেও সুযোগ পাইনি, কষ্ট লাগছে: রুবেল

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রুবেল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দেশে ফিরেছেন ক্রিকেটাররা। পুরো বিশ্বকাপে সুযোগ না পাওয়া রুবেল জানালেন তার হতাশার কথা। সেই সাথে বুঝতে পেরেছেন দলে পেস বোলারদের চ্যালেঞ্জের বিষয়টিও।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে ছিলেন না পেসার রুবেল হোসেন। মূল দলে তাসকিন, মুস্তাফিজ, শরিফুল, সাইফউদ্দিনের মতো পেসার থাকাতে জায়গা হয়নি তার। স্ট্যান্ড-বাই প্লেয়ার হিসেবে বিশ্বকাপে দলের সঙ্গে গিয়েছিলেন রুবেল। তবে তার ভাগ্যটা খুলে সাইফউদ্দিনের ইনজুরিতে। বিশ্বকাপের মাঝপথেই চোটের কারণে ছিটকে যান সাইফউদ্দিন। পরবর্তীতে রিজার্ভ থেকে মূল দলে জায়গা হয় রুবেলেও।

ভাগ্যের কী পরিহাস মূল দলে সুযোগ হলেও বিশ্বকাপের ৮টি ম্যাচের একটিতেও মাঠে নামার সুযোগ হয়নি তার। পুরো টুর্নামেন্টে একটি ম্যাচেও সুযোগ না পাওয়ায় হতাশ হয়েছেন তিনি। এই নিয়ে প্রশ্ন করা হলে বলেন, “আসলে কী বলব ভাই।”

“আমার জন্য একটা সুযোগ পাওয়া তো অনেক কিছু। আমি তো একটা মাস দলের সঙ্গে ছিলাম। সাইফউদ্দিন খুবই আনলাকি ছিল। তার আগেও দুই-একটা সিরিজে দলের সঙ্গে ছিলাম কিন্তু খেলার সুযোগ হয়নি। দীর্ঘ ১২টা বছর পর দলকে সার্ভিস দেওয়ার পর… খারাপ তো অবশ্যই লাগে। আমি বিশ্বাস করি, আমি এখনও ঐ মানের বোলার না।”

“বাইরে থেকে খেলা দেখাটা অবশ্যই অনেক খারাপ লাগে , অনেক কষ্টেরও। তারপরও টুর্নামেন্টে যদি দল ভালো করতে পারত এই আফসোসগুলো থাকত না।”