বিশ্বকাপে রানের ফোয়ারা ফুটিয়ে সব রেকর্ড নিজের করে নিচ্ছেন রিজওয়ান

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রিজওয়ান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০১৫ সালে অভিষেক হয়েছিল রিজওয়ানের। কিন্তু ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে উপেক্ষা করে পাকিস্তান। তিন বছর পর প্রচুর কাঠখড় পুরিয়ে ফের জায়গা করে নেন জাতীয় দলে। কিন্তু রান পাচ্ছিলেন না। গত বছরের শেষ দিকে ওপেন করার সুযোগ পেয়েই লুফে নেন। সিরিজের প্রথম দুই ম্যাচে রান না পেলেও শেষ ম্যাচে ৮৯ রানের ইনিংস খেলে আর পেছনে ফেরে তাকাননি।

এরপর থেকেই চলতি বছর রানের ফোয়ারা ফোটাচ্ছেন রিজওয়ান। দুই মাস বাকি থাকতেও এরই মধ্যে বছরটাকে অসাধারণে পরিণত করেছেন তিনি। যার সর্বশেষ সংযোজন বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে ৫০ বলে ৭৯ রানের ইনিংসটি। যেখানে ৪৫ রানের বড় জয়ে সবার আগে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

চলতি বছর ৯৫.১ গড়ে ৯ ফিফটিসহ এক সেঞ্চুরিতে ৯৫১ রান করেছেন রিজওয়ান। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এক পঞ্জিকা বর্ষে সর্বোচ্চ রানের রেকর্ড। কেবল টি-টোয়েন্টির রেকর্ডেও দূরে নেই এই ব্যাটার। আর মাত্র ৪ রান করলেই ছাড়িয়ে যাবেন ২০১৫ সালে ১৬৬৫ রান করা ক্রিস গেইলকে।