বিশ্বকাপ জিততে চাইঃ রাহুল

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে লোকেশ রাহুল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেমিফাইনালে পৌঁছানো এখনও ভীষণ কঠিন। শেষ ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে নেয়ার আভাস দিয়েছে ভারতীয় দল। ওই ম্যাচে ১৯ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলা লোকেশ রাহুল জিততে চায় বিশ্বকাপ, হতে চায় ইতিহাসের অংশ।

আইসিসির সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে শেয়ার করা রাহুলের সাক্ষাৎকারের এক ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমি ২০১১ সালে বাড়ি বসেই গোটা বিশ্বকাপটা দেখেছিলাম এবং সেবার আমরা জিতিও। এরপরেই আমার জন্য সবকিছু বদলে যায়। ওইদিন থেকেই এটাই আমার ধ্যানজ্ঞান সবকিছুতে পরিণত হয়। আমি আমার দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই। একটা হোক, দু’টো হোক, তিনটে হোক, বিশ্বকাপ জয়ী দলের সদস্য হয়ে ইতিহাস তৈরি করাই আমার আসল লক্ষ্য।

ভারতীয় দলের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে অন্যতম বড় দাবিদার মানা হচ্ছে রাহুলকে। সাম্প্রতিক সময়ে তিনিই সম্ভবত ভারতের সবথেকে ইনফর্ম ব্যাটার। টেস্ট হোক বা টি-টোয়েন্টি, ভারতীয় দলে তার ভূমিকা অপরিসীম।