বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামার আগে সুখবর পেল ব্রাজিল

আসন্ন কাতার বিশ্বকাপ বাছাইপর্বে চলতি মাসের আগামী শুক্রবার (১২ নভেম্বর) কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ইনজুরি কাটিয়ে বার্সেলোনা মিডফিল্ডার কোটিনহো দলে ফিরাতে বেশ ভালোভাবেই নিজেদের প্রস্তুতি সারছে কোচ তিতের দল। কোরিনথিয়াস অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬ টায়।

এদিকে নিজেদের শেষ ম্যাচে উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়ে দারুণ ছন্দে আছে তিতের দল। যদিও কলম্বিয়ার সাথে এর আগের ম্যাচে অবশ্য গোলশূন্য ড্র করেছে তারা। কিন্তু খেলোয়াড়দের ওপর বেশী চাপ দিতে নারাজ কোচ। নেইমার, কোটিনহো ও থিয়াগো সিলভাকে নিয়েই দল সাজানোর পরিকল্পনা করছে তিতে। আর ইনজুরি কাটিয়ে দলে ফিরা কোটিনহো আত্মবিশ্বাসী সেরাটা নিংড়ে দিতে।

এদিকে ম্যাচের পূর্বে ফিলিপ কোটিনহো জানান, আমি দলে ফেরার পর কোনো প্রকার ব্যথা অনুভব করিনি। তাই আশা করি আমি এখন পুরোপুরিভাবেই সুস্থ। কিন্তু আমার এখনও আরও সময় দরকার নিজের স্কিল ডেভেলপমেন্ট করতে। আমি সেদিকেই বেশী মনোযোগী।

কাতার বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা পর্বে ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল, তাই কলম্বিয়ার সাথে ফেভারিট হিসেবেই মাঠে নামবে দলটি। এরপর আগামী ১৭ নভেম্বর ভোরে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।