বোর্ডের ঘোষণার আগেই ভারতের নতুন অধিনায়কের নাম ফাঁস করে দিলেন শাস্ত্রী!

গতকাল নামিবিয়ার বিপক্ষে টসের সময় বিরাট কোহলি যে ইঙ্গিত দিয়েছিলেন তার কয়েক ঘন্টা পর ভারতীয় দলের বিদায়ে কোচ রবি শাস্ত্রীয় সেই ইঙ্গিত দিলেন। বিরাট কোহলির পর কে হচ্ছে ভারতের নতুন অধিনায়ক তাই একপ্রকার ফাঁস করে দিলেন। যদিও অফিশিয়ালি ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এখনো জানায়নি কে হবে ভারতের নতুন কাপ্তান।

গতকাল সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে ভারতের জয়ের পর সংবাদ সম্মেলনে আসেন শাস্ত্রী। সেখানে তিনি বলেন, ‘রোহিত অত্যন্ত পারদর্শী ছেলে। ও এতগুলো আইপিএল জিতেছে। ওই দলের সহ-অধিনায়ক। ওই দায়িত্ব (অধিনায়কত্ব) পাওয়ার জন্য ও (রোহিত) তৈরি আছে।’

এই বিষয়টি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে কিছু জানানো না হলেও রোহিতই যে অধিনায়ক হতে চলেছেন, তা কার্যত স্পষ্ট। একাধিক প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে সহ-অধিনায়ক রোহিত শর্মা পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে থাকলেও তাঁকে ভারত এবং নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে।

সেক্ষেত্রে কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কেএল রাহুল ভারতের অধিনায়কত্ব করতে পারেন। তবে দীর্ঘকালীন সময়ে রোহিতই অধিনায়ক থাকবেন। যিনি আইপিএলে অধিনায়ক হিসেবে মারাত্মক সফল। অধিনায়ক হিসেবে পাঁচটি আইপিএল ট্রফি জিতেছেন।

এদিকে অধিনায়কের সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের কোচও পালটে যাচ্ছে। রবি শাস্ত্রীর পরিবর্তে হটসিটে বসতে চলেছেন রাহুল দ্রাবিড়।