ভারত এখনো বিশ্বের শ্রেষ্ঠ দল: আমির

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে আমির অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই ভারতের নাজেহাল অবস্থা দেখা গেছে। তবে সাবেক পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ আমিরের মতে ভারত এখনো শ্রেষ্ঠ দল, তাদের ঘুরে দাঁড়ানো কেবল সময়ের ব্যাপার।

সারা বিশ্বেই ক্রিকেট পাগল জাতি হিসেবে পরিচিত দক্ষিণ এশিয়ার দলগুলো। এই অঞ্চলের মানুষের ক্রিকেটের প্রতি আবেগ অতুলনীয়। দক্ষিণ এশিয়ার দলগুলোর মধ্যে আবার সবচেয়ে জনবহুল ভারতেই ক্রিকেটীয় আবেগটি সবচেয়ে বেশি। দলের হার ও জিতের সাথে দর্শকদের যে আবেগ জড়িত, তা সীমা অতিক্রম করে হার সইতে না পেরে ক্রিকেটারদের ঘরবাড়িতে হামলা করার ঘটনা পর্যন্তও ঘটে।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই হেরেছে ভারত। ফলে দর্শকরাও হতাশ। অনেকেই ক্ষেপে উঠেছেন। ক্ষ্যাপাটে দর্শকরা কথার বুলিতেই আক্রমণ করছেন ক্রিকেটারদের। শুধু ক্রিকেটারদেরই না, তাদের পরিবারকে টেনেও চলছে আক্রমণ। মোহাম্মদ শামিকে তো ধর্মীয় দিক দিয়ে আক্রমণ করা হয়েছে। সবমিলিয়ে ভারতের ক্রিকেটীয় দর্শকমহলে এক অস্থির অবস্থায় বিরাজ করছে।