ভারত-পাকিস্তানের ত্রিদেশীয় সিরিজ চান রমিজ রাজা

পাকিস্তান-ভারত এর খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, বরাবরই ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের প্রভাব পড়ে মাঠের ক্রিকেটের ওপর। যার ফলে গত কয়েক বছরে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দেখা যায়নি তাদের। নিকট ভবিষ্যতে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের কোনো সম্ভাবনাও দেখছেন না রমিজ রাজা। তবে ভারতসহ ত্রিদেশীয় সিরিজ আয়োজনে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি।

ভারতের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়নে চেষ্টা চালাচ্ছে পিসিবি। গত কয়েক মাসে বিভিন্ন সময়ে রমিজের বক্তব্যে তা স্পষ্ট হয়েছে। এ নিয়ে তিনি বোর্ড অন কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কর্তাদের সঙ্গে বৈঠকও করেছেন। তবে তাতে মন গলেনি সৌরভ গাঙ্গুলি-জয় শাহদের।

বুধবার (১৭ নভেম্বর) পিসিবির এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রমিজ বলেন, ‘ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন কঠিন ব্যাপার। কিন্ত ত্রিদেশীয় সিরিজ করা যেতে পারে।’

রমিজ পিসিবির দায়িত্ব নেয়ার পর থেকেই বেশ কিছু ইতিবাচক কাজ করছেন। তার মধ্যে অন্যতম একটি হচ্ছে বিসিসিআইয়ের সঙ্গে সুসম্পর্ক রাখার প্রচেষ্টা। রমিজের ধারণা, রাজনৈতিক প্রভাবের কারণেই দুই দেশের ক্রিকেটে এই বৈরীতা বিরাজমান।