মঈন আলীর রেকর্ড দ্রুততম ফিফটিতে উড়ে গেল শীর্ষে থাকা আবুধাবি

চলতি টি-১০ লিগে ধ্বংসাত্মক ক্রিকেট খেলার দেখা মিলেছে গতকাল। মঈন আলীর রেকর্ড দ্রুততম ফিফটিতে হাই-স্কোরিং ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিয়র্স ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে লিগ টপার টিম আবু ধাবিকে।

এদিন টস হেরে শুরুতে ব্যাট করতে নামে টিম আবু ধাবি। নির্ধারিত ১০ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। কলিন ইনগ্রাম ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৬১ রান করে আউট হন।

পল স্টার্লিং করেন ১১ বলে ২৮ রান। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। ১১ বলে ২৭ রান করেন ক্যাপ্টেন লিয়াম লিভিংস্টোন। তিনি ২টি চার ও ২টি ছক্কা হাঁকিয়েছেন। ইমরান তাহির ২৫ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে ওয়ারিয়র্স ৯.১ ওভারে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৬ রান তুলে নেয়। মইন আলি মাত্র ১৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৩টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন মইন। অপর ওপেনার কেনার লুইস নট-আউট থাকেন ৩২ বলে ৬৫ রান করে। তিনি ৪টি চার ও ৬টি ছক্কা মারেন। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মইন।

চলতি টুর্নামেন্টে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মইন। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নজিরও গড়ে ফেললেন তিনি। লুইসকে সঙ্গে নিয়ে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ পার্টনারশিপ গড়েন ব্রিটিশ তারকা। এক ইনিংসে সবথেকে বেশি ছক্কার রেকর্ডও যায় তাঁর দখলে।

এই নিয়ে চলতি আবু ধাবি টি-১০ লিগে পরপর ২টি ম্যাচ হারে টিম আবু ধাবি। এই হারে তালিকার দুইয়ে নেমে যায় আবু ধাবি। অন্যদিকে নর্দার্ন ওয়ারিয়র্সের এটি ৭ ম্যাচে দ্বিতীয় জয়।