মসজিদের আজান শুনে অনুশীলন বন্ধ করে দিল পাকিস্তান

নামাজ মুমিনের অন্যতম প্রধান ইবাদত। আল্লাহর পক্ষ থেকে বান্দার উপর আরোপিত সকল ইবাদতের মধ্যে নামাজ এমন একটি ইবাদত যা ব্যক্তিজীবনকে গড়ে তুলে মুমিন হিসেবে আর সমাজ জীবনে ব্যক্তি কে গড়ে তুলে সুবাসিত পুষ্প তুললে।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ প্রথম দিনের মতো মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। গুমট আবহাওয়ায় বিসিবি একাডেমি মাঠে ঘাম ঝরানো অনুশীলন করেছেন শাহীন শাহ আফ্রিদি, শাদাব খানরা।

দলের সঙ্গে এখনো যোগ দেননি অধিনায়ক বাবর আজম ও শোয়েব মালিক। মোহাম্মদ রিজওয়ান পুরোপুরি ফিট থাকলেও তাকে বিশ্রামে রেখেছে দল। বাকিদের নিয়ে আঁটসাঁট অনুশীলন করেছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ সাকলায়েন মুশতাক।

সকাল ১০টায় মিরপুরে পৌঁছানোর পর জড়তা কাটাতে ফিটনেস ট্রেনিং করেন ক্রিকেটাররা। এরপর চলে ফিল্ডিং অনুশীলন। ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে তাদের ফিল্ডিং অনুশীলন ছিল দেখার মতো। সিরিজে শিশির প্রভাব রাখতে পারে। মাঠ ভেজা থাকবে তা অনুমেয়।

এজন্য গ্রাউন্ডস ফিল্ডিং স্লাইড ও ক্যাচ অনুশীলনে ডাইভিংয়ের অনুশীলন করেছেন ক্রিকেটাররা। সকাল দশটা থেকে দুপুর ১ :১০টা পর্যন্ত চলে অনুশীলন। তবে মাঝে জোহরের আযানের সময় অনুশীলন বন্ধ করে দেয় পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।