মাঠে নামার আগে সুসংবাদ পেল আর্জেন্টিনা

ইতিমধ্যে আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে ব্রাজিলের। অনেকটা চাঙ্গা হয়েই বাংলাদেশ সময় আগামীকাল বুধবার (১৭ নভেম্বর) তারা আর্জেন্টিনার মুখোমুখি হবে। বাংলাদেশ সময় আগামীকাল ভোর সাড়ে ৫টা মাঠে গড়াবে এ সুপার ক্লাসিকো। তবে চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নামার আগে বড় দুঃসংবাদই পেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচে খেলবেন না নেইমার।

এদিকে ঊরু ও তলপেটের আশপাশে তীব্র ব্যথার কারণে আর্জেন্টিনার বিপক্ষে দলে রাখা হয়নি নেইমারকে। সোমবার ট্রেনিংয়ের পর ঊরুর সমস্যার কথা জানান প্যারিস সেন্ট জার্মেই স্ট্রাইকার।

এদিকে চোটের কারণে মেসির এই আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার হয়ে খেলাটা পছন্দ করেনি তার ক্লাব পিএসজি। তবে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জেতা ম্যাচে শেষ ১৫ মিনিটে বদলি হয়ে মাঠে নেমেছেন। সেটাই ব্রাজিল ম্যাচের প্রস্তুতি ছিল বলে জানিয়েছিলেন কোচ স্কালোনি। অর্থাৎ ব্রাজিলের বিপক্ষে খেলছেন আর্জেন্টাইন তারকা।

এদিকে এক বিবৃতিতে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন বলেছে, ‘ঊরুর চোটের কারণে এই মঙ্গলবার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে খেলবেন না নেইমার। ব্রাজিলিয়ান দলের অন্যদের সঙ্গে নেইমার আর্জেন্টিনায় যাননি। বুধবার তিনি ফ্রান্সে ফিরবেন।