মারা গেলেন চেয়ারম্যান প্রার্থী, নির্বাচন স্থগিত

মৃত্যু এক নির্মম, কঠিন বাস্তবতার নাম। মৃত্যু এমন এক মেহমান, যে দরজায় এসে দাড়িয়ে গেলে তাকে ফিরিয়ে দেওয়ার ক্ষমতা দুনিয়ার কারো নেই! মৃত্যু যেকোন বয়সের, যেকোন মানুষের সামনে, যেকোন সময়ে উপস্থিত হতে পারে!

নতুন খবর হচ্ছে, কুড়িগ্রামের নাগেশ্বরীতে এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে। মৃত প্রার্থীর নাম এন্তাজ আলী সরকার। তিনি নেওয়াশী ইউনিয়নের গবর্ধনের কুটি সরকার পাড়ার মৃত বজলার রহমানের সন্তান। তৃতীয় ধাপের নির্বাচনে তিনি নেওয়শী ইউনিয়নে সতন্ত্র প্রার্থী ছিলেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (১১ নভেম্বর)সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শুক্রবার সকাল সাড়ে ১১ টায় সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এদিকে তার মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, কোন প্রার্থীর মনোনয়ন বৈধতা পাওয়ার পরে যদি তিনি মৃত্যু বরণ করেন তাহলে ওই পদের ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। নেওয়াশী ইউনিয়নের ক্ষেত্রেও এমনটাই ঘটেছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন-২০১০ এর বিধি ২০ এর ১ মোতাবেক গণবিজ্ঞপ্তির মাধ্যমে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হবে। পরে পুন তফসিল দিয়ে ভোটগ্রহণ করা হবে।