মাহমুদউল্লাহ’র নেতৃত্ব আমাদের খুব প্রয়োজনঃ সুজন

বাংলাদশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অন্যরকম এক চিত্র দেখবে বাংলাদেশ। দেশের ক্রিকেটের ‘পঞ্চপাণ্ডব’ খ্যাত পাঁচ ক্রিকেটারের মধ্যে এই সিরিজে খেলবেন শুধুই একজন- অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। গুরুত্বপূর্ণ এই সিরিজের আগে রিয়াদকে চাপমুক্ত রাখার আহ্বান জানিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপে দলের হতাশাজনক পারফরম্যান্সের পর রিয়াদ নিশ্চয়ই দুশ্চিন্তায় আচ্ছন্ন। তার ওপর এই সিরিজের দলে নেই সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিব চোটের কারণে ও মুশফিক ‘বিশ্রামে’ থাকার কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না।

এছাড়া চোটের কারণে নেই তামিম ইকবালও। তারুণ্যনির্ভর দল সামলানোর দায়িত্ব তাই বলতে গেলে একাই সামলাতে হবে রিয়াদকে। একইসাথে গুরুত্বপূর্ণ অভিজ্ঞ রিয়াদের পারফরম্যান্সটাও। সবকিছু বিবেচনা করে রিয়াদের চাপমুক্ত থাকার ওপর গুরুত্ব আরোপ করেছেন টিম ডিরেক্টর সুজন।

তিনি বলেন, ‘ওর পারফরম্যান্স ও নেতৃত্ব এখন আমাদের খুব প্রয়োজন। মানসিকভাবে ওকে চাঙ্গা রাখতে হবে। এই সিরিজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। রিয়াদকে চাঙ্গা পাওয়া তাই আমাদের জন্য খুবই প্রয়োজন। দলে এখন একমাত্র সিনিয়র ক্রিকেটার ও। ওর ভালো পারফরম্যান্স তাই আমাদের জন্য জরু