মিরপুরে ট্রাফিক পুলিশের কার্যালয় ভাঙচুর করলো পোশাক শ্রমিকরা

আজ সকালে রাজধানীর মিরপুরে ট্রাফিক পুলিশের কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে আন্দোলনকারী পোশাক শ্রমিকরা। বেতন বৃদ্ধির দাবিতে ও সহকর্মীদের উপর হামলার প্রতিবাদে মিরপুর ১০ নম্বর বাসস্ট্যান্ডে পল্লবী ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারের কার্যালয় ভাঙচুর চালানো হয়েছে। আজ বুধবার (২৪ নভেম্বর) সকালে মিরপুর ১০ নম্বর বাসস্ট্যান্ড অবরোধ করে পোশাকশ্রমিকরা এ ভাঙচুর চালায়।

এদিকে পল্লবী ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার কার্যালয়ের চারপাশে কাচের জানালা, দরজা ও ভেতরের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকদের একটি অংশ সহকারী পুলিশ কমিশনার কার্যালয়ে হামলা চালায়। পরে সেখানে দাঙ্গা পুলিশের সদস্যরা উপস্থিত হলে পোশাকশ্রমিকরা সেখান থেকে সরে যান। এরপর ওই সড়কে বাস চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

এ ব্যাপারে জানতে চাইলে মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, শ্রমিকরা মিরপুর ১০ বাসস্ট্যান্ডে ট্রাফিক পুলিশ কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন মহলে জানানো হয়েছে। এ বিষয়ে মামলা হতে পারে বলেও জানান তিনি।

এদিকে বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছেন মিরপুরের কর্মরত পোশাক শ্রমিকরা। তারা মিরপুরের বিভিন্ন স্থানে অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। বর্তমানে পোশাকশ্রমিকরা মিরপুর ১৩ নম্বরের বিভিন্ন স্থানে অবস্থান করে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।