মুম্বাই হামলায় নিহতদের স্মরণে ঢাকায় মোমবাতি প্রজ্বলন

নতুন খবর হচ্ছে, ১৩ বছর আগে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ঢাকায় মোমবাতি প্রজ্বলন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন। শুক্রবার (২৬ নভেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, সহ-সভাপতি শাহীন মাতুব্বর, নূর আলম সরদার, এম আমিনুল শিকদার, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিলন ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আমিনুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশসহ সমগ্র বিশ্বে সন্ত্রাস ও মৌলবাদ সৃষ্টির মাস্টার-মাইন্ড পাকিস্তান নামক জঙ্গি রাষ্ট্র। ২০০৮ সালের আজকের এ দিনে পাকিস্তানের কয়েকজন জঙ্গি ও সন্ত্রাসী কর্তৃক নির্মম হামলায় নিহত দেশি-বিদেশি নাগরিকদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদ দাতা পাকিস্তানকে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা পাকিস্তানের বিশ্বব্যাপী সন্ত্রাসের একটি অংশ। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকাণ্ড, একুশে আগস্ট গ্রেনেড হামলা ও মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা সবকিছুই পাকিস্তান নামক জঙ্গি রাষ্ট্রের প্রত্যক্ষ মদদে হয়েছে। এদের সব ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে সতর্ক থাকতে হবে।