মুশফিককে কারণ দর্শানোর নোটিশ দিল বিসিবি

অভিজ্ঞ মুশফিকসহ সৌম্য, লিটন, রুবেলকে বাদ দিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছেন নির্বাচকরা। মুশফিকের বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক বলেছিলেন, টেস্টের কথা মাথায় রেখে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। যদিও বিভিন্ন গণ্যমাধ্যমকে মুশফিক জানান, বিশ্রাম নয়; তাকে বাদ দেওয়া হয়েছে।

মুশফিকের দাবি, তিনি খেলার জন্য প্রস্তুত বলে নির্বাচকদের জানিয়েছিলেন। বিশ্রামের কোনও আলোচনাই সেখানে ছিল না। আর এমন মন্তব্য করে বেশ বিপদেই পড়তে হলো তাকে। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে গণ্যমাধ্যমে অসন্তোষ প্রকাশ করায় অভিজ্ঞ এই ক্রিকেটারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির একটি সূত্র। সূত্র জানিয়েছে, বাংলাদেশ-পাকিস্তান প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পর মুশফিককে বিসিবিতে ডাকা হয়েছে। এ সময় শুনানি হবে তার। কী কারণে টিম ম্যানেজমেন্ট নিয়ে এমন মন্তব্য করেছেন, সেই ব্যাখ্যা মুশফিককে দিতে হবে।

বিশ্বকাপে একেবারেই বাজে সময় কেটেছে মুশফিকের। ৮ ম্যাচে মাত্র ১৪৪ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্যর্থতার পরও মুশফিক সংবাদ সম্মেলনে এসে সমালোচনাকারীদের আয়নায় মুখ দেখতে বলেছিলেন! মুশফিকের সেই বক্তব্য নিয়ে তুমুল সমালোচনাও হয়েছে।