মুসলিমদের টিকায় আগ্রহ বাড়াতে সালমানের সাহায্য নিচ্ছে ভারত সরকার

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে টিকার কোনো বিকল্প নাই। তাই ভারতে গণটিকা দেওয়া শুরু হয়েছে অনেক আগে থেকেই। কিন্তু টিকা নিতে এখনো আগ্রহ দেখাচ্ছেন না মহারাষ্ট্রের মুসলিমদের একাংশ।

আর সেজন্য রাজ্যটি মুসলিমদের একটা বড় অংশকে করোনার টিকা নেওয়াতে আগ্রহী করতে নানা কৌশল চিন্তা করছে। এক্ষেত্রে বলিউডের মুসলিম অভিনেতা সালমান খানের সাহায্যও নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে।

এ ব্যাপারে রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে বলেন, ‘মুসলিম-প্রাধান্য রয়েছে সে সকল এলাকায় সেখানে টিকা নেওয়ার ক্ষেত্রে অনেকেই দ্বিধাগ্রস্ত। তাই আমরা ঠিক করেছি সালমান খান এবং অন্যান্য ধর্মীয় নেতাদের মাধ্যমে তাদের সিদ্ধান্তে বদল আনবার চেষ্টা করা হবে। চলচ্চিত্র অভিনেতা এবং ধর্মগুরুদের কথা সাধারণত মানুষ সহজেই শোনেন। ’

তিনি আরও জানান, এখনও পর্যন্ত মহারাষ্ট্রের ১০ দশমিক ২৫ কোটি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। করোনার প্রভাব এখন অনেকটাই নিয়ন্ত্রণে, তবে সকলে যেন করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলেন, সেজন্য আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে মহারাষ্ট্রে এখন পর্যন্ত মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ৮২৭ জনে। আর রাজ্যটিতে মারা গেছেন মোট ১ লাখ ৪০ হাজার ৬৩৬ জন।